আজ থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু, কাল ট্রেনের

0
12
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা থেকে টিকিট বিক্রি শুরু হয়।

মঙ্গলবার ভোর থেকেই গাবতলীর বাস টার্মিনালে টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে। এছাড়া কল্যাণপুরের কাউন্টারগুলোতেও ভিড় দেখা গেছে।

তবে অন্যান্যবারের চেয়ে এবার ঈদের টিকিটের জন্য ভিড় কম। কয়েকজন কাউন্টার ম্যানেজারে সঙ্গে কথা বলে জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের কারণে যাত্রীরা টিকিট ছাড়া নিয়ে সংশয়ে ছিলেন। এজন্য আজ তুলনামূলক ভিড় কম।

বাস ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ফারুক তালুকদার সোহেল জানান, আগামী ১৬ থেকে ২১ আগস্ট পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট পাওয়া যাবে।

গতকাল সোমবার ঈদুল আজহার যাত্রার আগাম টিকিট বিক্রি শুরুর কথা ছিল। কিন্তু নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে মালিকরা বাস চলাচল বন্ধ করে দিলে আগাম টিকিট বিক্রি স্থগিত হয়ে যায়। গতকাল বাস চলাচল শুরু হয়। এরপরই মালিকরা আজ থেকে অগ্রিম টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২২ আগস্ট বুধবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ২১ আগস্ট থেকে শুরু হবে ঈদের ছুটি। ২০ ও ২১ আগস্টের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি থাকবে বলে ধারণা করা হচ্ছে। মালিকরা জানিয়েছেন, যতক্ষণ মজুদ থাকবে ততক্ষণ টিকিট বিক্রি করা হবে।

এ দিকে বুধবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রথম দিনে বিক্রি হবে ১৭ আগস্টের টিকিট। ১২ আগস্ট পর্যন্ত চলবে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।