জাবালে নূরের চালকে ৭ দিনের রিমান্ড

0
22

ঢাকা : রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনায় ঘাতক চালক মাসুম বিল্লাহর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল পুলিশ আদালতকে জানিয়েছিল, জাবালে নূর পরিবহনের চার কর্মীকে গ্রেপ্তার করা গেলেও ঘাতক চালককে গ্রেপ্তার করা যায়নি।

যদিও র‍্যাবের খুদে বার্তায় জানানো হয়েছিল, মূল ঘাতক মাসুম বিল্লাহকে তারা আটক করেছে। আর পুলিশের একটি সূত্র জানিয়েছিল, র‍্যাব চারজনকে তাদের কাছে হস্তান্তর করেছে। মূল একজনকে এখনো হস্তান্তর করেনি।

তবে আজ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ মাসুম বিল্লাহকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চায়। মুখ্য মহানগর হাকিম আদালত তা মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, মাসুম বিল্লাহ বলেছেন তিনি ইচ্ছেকৃতভাবে ওই দুই শিক্ষার্থীর ওপর বাস উঠিয়ে দিয়েছেন। তাঁর সঙ্গে আর কে জড়িত, তা শনাক্ত করতে তাঁকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর হোটেল র‍্যাডিসনের বিপরীত পাশের জিল্লুর রহমান উড়ালসড়কের ঢালের সামনের রাস্তার ওপর জাবালে নূর পরিবহনের তিনটি বাস রেষারেষি করতে গিয়ে একটি বাস রাস্তায় দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর উঠে পড়ে। এতে দুই শিক্ষার্থী নিহত ও নয়জন আহত হয়। নিহত দুই শিক্ষার্থী হলো শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)।

এ ঘটনায় নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।