ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য গ্রামীণ উৎপাদিত আরো পিপিই সরবরাহ

0
83
ছবি ২: জনাব সিদ্দিকা আকতার, মহাপরিচালক, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এর পক্ষে গ্রামীণ ফ্যাব্রিক্স ও ফ্যাশনস্ লিঃ থেকে পিপিই’র সরবরাহ গ্রহণ করেন।

ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য গ্রামীণ উৎপাদিত আরো পিপিই সরবরাহ

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় যে সকল ডাক্তার নার্স ও স্বাস্থ্যকর্মী সামনে থেকে আইসিইউ (ICU) এর দায়িত্বে নিয়োজিত থাকবেন তাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য ২০,০০০ পিস অধিকতর উন্নতমানের পিপিই (গাউন) সরবরাহের লক্ষ্যে আমদানীকৃত ফ্যাব্রিক্স ও সীম সিলিং টেপ ফ্যাক্টরীতে পৌঁছেছে। আগামী দুই একদিনের মধ্যে ঐ সব সুরক্ষা গাউন তৈরীর কাজ শুরু হবে। এর সঙ্গে আমদানীকৃত এন-৯৫ মাস্ক, হ্যান্ড গ্লাভস ও প্রটেকটিভ গগলস্ সহ সেট আকারে করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতাল সমূহের মধ্যে বিতরন করার প্রস্তুতি নিচ্ছে।

গত ২ দিনে গ্রামীণ ফ্যাব্রিক্স ও ফ্যাশনস্ লিঃ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তর, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ, নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র এবং শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ ও হাসপাতাল, গাজীপুর এ আরও ২,০০০ পিসেরও বেশি পিপিই (গাউন) সরবরাহ করেছে।

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রার্দুভাব শুরুর সময় থেকে গ্রামীণ টেলিকমের আর্থিক সহায়তায় গ্রামীণ ফ্যাব্রিক্স ও ফ্যাশনস্ লিঃ ডাক্তার ও নার্স সহ স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পিপিই (গাউন) তৈরী করে যাচ্ছে। গ্রামীণ টেলিকমের আর্থিক সহায়তায় গ্রামীণ ফ্যাব্রিক্স এন্ড ফ্যাশনস্ লিঃ ৫০,০০০ পিস পিপিই (গাউন) তৈরী করার লক্ষ্যে এ পর্যন্ত ২৫,০০০ পিস উৎপাদন করেছে যার প্রায় সম্পূর্ণটিই ইতোমধ্যে দেশের বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানে সরবরাহ করা হয়েছে।

এছাড়াও গ্রামীণ টেলিকম দেশের বিভিন্ন স্থানে অবস্থিত চিহ্নিত দুস্থ পরিবার সমূহের নিকট সাপ্তাহিক ভিত্তিতে প্রতিদিনের খাবার বিতরণ অব্যাহত রেখেছে।

গ্রামীণ টেলিকমের আর্থিক সহায়তায় গ্রামীণ ফ্যাব্রিক্স এন্ড ফ্যাশনস্ লিঃ পিপিই (গাউন) তৈরীর কাজ অব্যহত রাখবে।