বৃহসপতিবার শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দুই দিনব্যাপী রজত জয়ন্তী উৎসব

0
34
বৃহসপতিবার শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দুই দিনব্যাপী রজত জয়ন্তী উৎসব

২৯ মার্চ বৃহসপতিবার শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দুই দিনব্যাপী রজত জয়ন্তী উৎসব

নিজস্ব প্রতিবেদক:  কেককাটা, আলোচনাসভা ও  সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্যদিয়ে বর্ণাঢ্য আয়োজনে বৃহসপতিবার শুরু হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দুই দিনব্যাপী রজত জয়ন্তী উৎসব ।  প্রথম দিনের কর্মসূচিতে ছিল আনন্দ শোভাযাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান, এতে নানা রঙের ব্যানার-ফেস্টুন, টি-শার্ট ও টুপি পরে বিভাগের প্রাক্তন-বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠেন। সকালে শোভাযাত্রা উদ্বোধন করেন উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার দৈনিক কালের কণ্ঠ।

প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তিতে শিক্ষক-শিক্ষার্থীরা শোভাযাত্রায় নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যাল্যায়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অনুষদ প্রাঙ্গণে এসে শেষ হয়।  এ সময় বিভাগের নামে তাঁদের নানা স্লোগান দিতেও দেখা যায়। অনেকে নিজেদের ছেলে-মেয়েকেও সঙ্গে নিয়ে আসেন ইতিহাসের সাক্ষী হতে।

‘হাঁটি হাঁটি পা পা করে দীর্ঘ পথ পরিক্রমায় এ বিভাগ যোগ্য মানবসম্পদ সৃষ্টিতে অসামান্য অবদান রেখে চলেছে। এখানকার প্রাক্তন শিক্ষার্থীরা দেশে-বিদেশে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ব্যবসা-বাণিজ্য, বিপণন ও  শিল্পায়নে তাদের যোগ্যতা, দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে দেশমাতৃকার উন্নয়ন-অগ্রগতিতে যে অবদান রেখে চলেছে তা অত্যন্ত প্রশংসার দাবীদার।’বলেন অনুষ্ঠানের  প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী বিশেষ অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান বলেন, ‘দেশে ধর্মান্ধতা, মৌলবাদ, নারী নির্যাতন, ধর্ষণ, গুম ও হত্যা পুরনো সমস্যা। এগুলো দিন দিন বেড়েই চলছে।’

‘গেস্ট অব অনার’ ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি অধ্যাপক এ জে এম নূরুদ্দীন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীণ আখতার, ব্যবসায়প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এ এফ এম আওরঙ্গজেব এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লি. এর  ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী। চবি মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক সজীব কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ড. মো. শওকতুল মেহের, অধ্যাপক এস এম সালামত উল্লাহ ভূঁইয়া, অধ্যাপক সৈয়দ আহসানুল আলম ও ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর ও সহযোগী অধ্যাপক দীপান্বিতা ভট্টাচার্য। প্রথম দিনের আয়োজনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও বিকেলে থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ছিল ব্যান্ড আর্টসেল ও তীরন্দাজের পরিবেশনা। আজ শুক্রবার অনুষ্ঠানের দ্বিতীয় দিন পুরো আয়োজন অনুষ্ঠিত হবে । বিকেল ৩টায় নগরের চারুকলা ইনস্টিটিউট থেকে শোভাযাত্রা বের হবে। পরে কিং অব চিটাগাংয়ে প্রাক্তনদের স্মৃতিচারণ পর্ব শেষে থাকবে সাংস্কৃতিক সন্ধ্যা। এছাড়া রাতে রয়েছে ব্যান্ড মিজান অ্যান্ড ব্রাদার্সের পরিবেশনা।