মাগুরার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহি শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান ‘নাকোল রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় ও নাকোল ইউনিয়ন পরিষদের’ যৌথ উদ্যোগে গুণীজন ও গুণী মা’দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথিমাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

0
191
মাগুরার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহি শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান ‘নাকোল রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় ও নাকোল ইউনিয়ন পরিষদের’ যৌথ উদ্যোগে গুণীজন ও গুণী মা’দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথিমাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

সন্ত্রাস ও মাদকমুক্ত মাগুরা গড়তে সকলের সহযোগিতা চাইলেন এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর এমপি

মাগুরা প্রতিনিধি

সন্ত্রাস ও মাদকমুক্ত স্বপ্নের মাগুরা গড়ে তুলতে সকলের সহযোগিতা চেয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। তিনি রবিবার রাতে মাগুরার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহি শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান ‘নাকোল রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় ও নাকোল ইউনিয়ন পরিষদের’ যৌথ উদ্যোগে গুণীজন ও গুণী মা’দের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সহযোগিতা চেয়েছেন।

এ সময় তিনি বলেন, কর্ম সংস্থান সৃষ্টির লক্ষে মাগুরার শ্রীপুর উপজেলার ওয়াবদা এলাকায় সরকারিভাবে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার চেষ্টা চলছে। কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যারা বিনিয়োগ করতে আগ্রহী তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে মাগুরাকে আরো সামনের দিকে এগিয়ে নিতে হবে। এ জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে আরো আন্তরিক হতে হবে। মাগুরায় রেল লাইন, মেডিকেল কলেজ, আন্তর্জাতিক মানের স্টেডিয়ামসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে সাইফুজ্জামান শিখর বলেন, মাগুরায় আইসিটি কলেজ স্থাপনসহ সেটিকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করা হবে।

অনুষ্ঠানে নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হুমাউনুর রশিদ মুহিতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এসএম রফিকুল আলা, প্রাক্তনছাত্র, ব্রিগেডিয়ার জেনারেল ওহিদুল ইসলাম, পুলিশের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, ডা. সুশান্ত কুমার বিশ্বাস,মোঃ খায়রুজ্জামান, এ্যাডভোকেট আব্দুল মজিদ, ডা. এম জোহা, সুচিন্ত কুমার সাহা, এএফএম আসাদুজ্জামান, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মীর্জা সাইফুল ইসলাম, ডা. জিল্লুর রহমান মুকুল, সাংবাদিক শাহিনুর,শহিদুল ইসলাম মিঠু আহমেদসহ অন্যরা।

অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন ছাত্রদের মধ্যে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা,সচিব, উচ্চপদস্থ সেনা, পুলিশকর্মকর্তা, চিকিৎসক, প্রকৌশলী, বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষক, ব্যাংকার, শিল্পপতি, দেশবরেণ্য,কবি,সাহিত্যিক,সংগীত সাধক, সাংবাদিকসহ রাইচরণ মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৫ জন প্রাক্তন গুণী শিক্ষার্থী (জীবিত ও মরনোত্তর)কে সংবর্ধনা দেয়া হয়। একই সঙ্গে বর্তমান মেধাবী শিক্ষার্থীদের গুনী মা’দেরও সংবর্ধনা প্রদান করা হয়।

এ ছাড়া আয়োজকদের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে দুই শ’ শীতার্ত মানুষের মাঝে কম্বল ও ২০ জন অসহায় দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে রাতে অনুষ্ঠিত মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।