রাজধানীতে বাসচাপায় ২ কলেজ শিক্ষার্থীর মৃত্যু

0
26

স্টাফ রির্পোটার : রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম। এ ঘটনায় আরো ১০ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় বাস ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেছে ওই শিক্ষার্থীদের সহপাঠীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজ ছুটির পর শিক্ষার্থীরা বাসের জন্য এমইএস মোড়ে অপেক্ষা করছিলেন। এ সময় মিরপুর থেকে আসা জাবালে নুর পরিবহনের একটি যাত্রীবাহী বাস ওই শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়।

শিক্ষার্থী নিহতের খবর কলেজে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বেশ কয়েকটি বাস ভাঙচুর করে। এ সময় শিক্ষার্থীরা রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনার পর থেকে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।
কুর্মিটোলা হাসপাতালের সহকারী পরিচালক ছগির মিয়া জানান, বেশ কয়েকজন গুরুতর আহত শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তাদের চিকিৎসা চলছে। তবে তারা আশঙ্কামুক্ত।

ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত এসআই মুন্নি আক্তার জানান, বিক্ষোভের কারণে ওই সড়কের যানবাহনকে অন্য সড়ক দিয়ে বের করে দেওয়ার চেষ্টা হচ্ছে। ঘটনাস্থলে থাকা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।