শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরে যাওয়ার অনুরোধ

0
8

ঢাকা : আন্দোলন না করে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরে যাওয়ার অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার রাজধানীর সেতু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এ আহ্বান জানান।

সেতুমন্ত্রী বলেন, আগামী সপ্তাহে প্রস্তাবিত সড়ক নিরাপত্তা আইন অনুমোদনে মন্ত্রিসভায় উত্থাপন করা হবে। আগামী দুই মাসের মধ্যে আইনটি সংসদে পাস হতে পারে। আইন পাসের পর এ খাতে আরো কঠোর পদক্ষেপ নেয়া সম্ভব হবে।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘শিক্ষার্থীদের প্রতিবাদ করার যৌক্তিকতা আছে। তারা দুই সহপাঠীকে হারিয়ে। তাদের এই বিক্ষোভ ক্ষোভের বাস্তবতাও আছে। এ ঘটনায় প্রধানমন্ত্রী মর্মাহত, আমরা সবাই তাদের জন্য কষ্ট পেয়েছি। তারপরও আমি শিক্ষার্থীদের বলব, একটু ধৈর্য ধরো, সময় দাও, তোমরা ক্লাশে ফিরে যাও।’

প্রসঙ্গত, দুই বাসের প্রতিযোগিতায় রবিবার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদে টানা তৃতীয় দিনের মতো বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ সময় নিরাপদ সড়কের দাবিতে হাতে হাতে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে আন্দোলন করে তারা। সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক ও হেলপারের যথোপযুক্ত শাস্তিসহ রাজধানীর সব চালকের ড্রাইভিং লাইসেন্স ও দক্ষতা নিয়ে গুরুত্ব দেওয়ার দাবি জানানো হয় আন্দোলন থেকে।